বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দেশের ক্লান্তি লগ্নে ও মানবিক বিপর্যয়ে শান্তির বার্তা নিয়ে কাজ করে যাচ্ছেন নেত্রকোণা আওয়ামী যুবলীগ কুষ্টিয়া ভেড়ামারায় স্বাস্থ্য বিধি অমান্য করায় জরিমানা শালিকার নগ্ন ভিডিও ফেসবুকে, দুলাভাই আটক শ্বশুরকে পিটিয়ে তালাক দেওয়া স্ত্রীকে অপহরণ তালবাড়িয়া ৯নং ওয়ার্ডের কল্যাণপুর গ্রামের রাস্তা নির্মাণের ছয় মাস যেতে না যেতেই রাস্তায় ধস: সংস্কার জরুরী খোকসায় বৈরি আবহাওয়াতেও চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান খোকসায় সোনালী আঁশ পাট ঘরে তুলতে শুরু করেছে কৃষকেরা কুষ্টিয়ায় নিষিদ্ধ যৌন উত্তেজক ঔষধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানে অভিযানঃ ০১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ০২ লাখ টাকা অর্থদন্ড কুষ্টিয়ায় পদ্মা নদীতে পড়ে যাওয়া ফুটবল তুলতে গিয়ে ডুবে নিখোঁজ দুই কলেজ ছাত্র খোকসায় মাদকসহ মাদক কারবারি আটক

চালু হলো চাপাইনবয়াবগঞ্জ থেকে ম্যাংগো ট্রেন

চাপাইনবয়াবগঞ্জ প্রতিনিধি। / ৭৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১, ৪:০০ অপরাহ্ন

চালু হলো চাপাইনবয়াবগঞ্জ থেকে ম্যাংগো ট্রেন।

ম্যাংগো ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রতিদিন বিকেলে পাঁচটি বগিতে দশটি গন্তব্যে দেড়শ’ মেট্রিকটন আম পরিবহন করবে। এতে বাগান মালিক ও ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি নেমে এসেছে।

বৃহস্পতিবার (২৭ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চাঁপাইনবাবগঞ্জের ম্যাংগো স্পেশ্যাল ট্রেন সার্ভিসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায়, আমসহ কৃষিপণ্য পরিবহনের লক্ষ্যে চাঁপাইনবাগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা পর্যন্ত এই ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হলো।

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন চলায় আম পরিবহন নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান জেলার ৩০ হাজার ব্যবসায়ী ও বাগান মালিকরা। এ অবস্থায় ট্রেন চালু হওয়ায় ব্যবসায়ীরা আম পরিবহনে সুবিধা পাবে বলে জানান জেলা প্রশাসন ও রেল বিভাগ।

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলা চাঁপাইনবাবগঞ্জ। শুধু দেশেই নয়, বিশ্বেও এই জেলার খ্যাতি ‘আমের দেশ’ হিসেবে।

মাটি আর পানির গুণে এখানকার বাহারি জাতের সুস্বাদু আম দেশের মানুষের চাহিদা তো বটেই, বিদেশেও রপ্তানি হয় সুনামের সঙ্গে। করোনাকালে ঘোর লকডাউনের মধ্যেও মানুষের মৌসুমি এই ফলটির প্রাপ্তি নিশ্চিত করতে এবারও চালু হলো ম্যাংগো স্পেশ্যাল ট্রেন সার্ভিস। যেখানে কেজি প্রতি ১ টাকা ১৭ পয়সা দরে আম পরিবহন করতে পারবেন ব্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর