শনিবার, ২৪ জুলাই ২০২১, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আশেপাশের ওয়ার্ড গুলোতে পানি নিস্কাশন ব্যবস্থা থাকলেও পৌর ১৪ নং ওয়ার্ডে এই দুর্ভোগ চরমে ফেইসবুকে পোস্ট দেখে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ভোলা ২ আসনের সংসদ আলী আজম মকুল কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সালাউদ্দিন খান তারেকের নিজ অর্থায়নে ১ টি কন্সেনট্রেটর উপহার দিলেন খোকসায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী’র ভুমিকা প্রশংসনীয় খোকসায় প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করলেন এমপি ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ সাম্প্রদায়িক শক্তি, ঘুষ, দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়াও-এ্যাড. জয়দেব কুমারখালীতে তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খোকসায় তাসফিয়া নামের এক শিশু পানিতে ডুবে মৃত্যূ কুষ্টিয়ায় নকল কসমেটিকস কারখানায় অভিযানঃজরিমানা আদায় ০২ লাখ টাকা কুষ্টিয়ার কুমারখালীতে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামীলীগের দুগ্রুপের সংঘর্ষ

১২ টাকায় বিক্রি হচ্ছে সুন্দর মনোরম এই বাড়ি

বিদ্রোহী চোখ নিউজ মিডিয়া ডেস্ক রিপোর্ট। / ৫৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১, ১০:৩৯ অপরাহ্ন

১২ টাকায় বিক্রি হচ্ছে সুন্দর মনোরম এই বাড়ি।
১২ টাকা দিয়ে যদি আস্ত একটা বাড়ি কেনা যায় তাহলে কেমন হয়? নতুন বাসিন্দাদের আকর্ষণ করতে এই অবিশ্বাস্য দামেই শহরের পরিত্যক্ত বাড়ি বেচছে ক্রোয়েশিয়ায় সরকার।

উত্তর ক্রোয়েশিয়ায় লেগ্রাড শহরের এই দামে বাড়ি বিক্রি হচ্ছে বলে শনিবার এক প্রতিবেদনে জানা গেছে।

কিন্তু কেন সরকার এই দামে বাড়ি বিক্রি করছে? জানা গেছে,চলতি শতাব্দীর শুরু থেকে জনসংখ্যায় ব্যাপক হারে হ্রাস পাচ্ছে লেগ্রাডে। অস্ট্রো-হাঙ্গেরির সাম্রাজ্য থেকে আলাদা হয়েছে একসময়ে ক্রোয়েশিয়ার দ্বিতীয় বৃহত্তম জনবহুল শহর লেগ্রাড। নতুন সীমানা হয়ে কার্যত কোণঠাসা হয়ে গেছে শহরটি। তাই জনসংখ্যাও কমছে।

সবুজে ঘেরা, চারপাশে অরণ্য, হাঙ্গেরির সীমানা ঘেঁষা লেগ্রাডে বর্তমানে মাত্র ২ হাজার ২৫০ জন বাসিন্দা থাকেন। আর এবার জনসংখ্যা বাড়াতে তাই শহরের পুরোনো পরিত্যক্ত বাড়ি বেচে দিচ্ছে সরকার।

প্রথম দফায় ১৯টি ফাঁকা বাড়ি মাত্র ১২ টাকায় বিক্রির সিদ্ধান্ত নেয় সরকার। এখন পর্যন্ত ১৭টি বাড়িই বিক্রি হয়ে গেছে। বাড়িগুলোর কোনোটি ভগ্নপ্রায় আবার কোনোটি জানলা-দরজাবিহীন। যদিও শহরের মেয়র ইভান স্যাবোলিক জানান, বাড়িগুলো বসবাসের যোগ্য করে তুলতে সাড়ে তিন লাখ টাকা করে দেবে সরকার। তবে যারা বাড়ি কিনবেন তাদের জন্য কিছু শর্ত রেখেছে প্রশাসন। ক্রেতাদের আর্থিকভাবে সচ্ছল হতে হবে এবং বয়সও হতে হবে ৪০ বছরের নীচে। কমপক্ষে ১৫ বছর তাদের ওই শহরে থাকতেই হবে বলে জানিয়েছে প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর