রবিবার, ০৯ মে ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কুষ্টিয়ার কুমারখালীতে ‘৩৩৩’ এ ফোন পেয়ে খাবার নিয়ে গেল ইউএনও রাজীবুল ইসলাম খান করোনার কারনে পালিত হচ্ছেনা বিশ্বকবি রবি ঠাকুরের ২৫ শে বৈশাখে ১৬০ তম জন্মজয়ন্তী কুষ্টিয়ার কুমারখালী হতদরিদ্রের জন্য বিনামূল্যে মিলছে ঈদ বস্ত্র গেমেস’র নেশায় আসক্ত হয়ে ধ্বংস হচ্ছে হাজারো যুবক বকচরায় মৎস্য ঘের থেকে যুবকের ভাসমান মরদেহ উদ্ধার টাঙ্গাইলে র‍্যাবের অভিযানে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার কেমন আছেন সাতক্ষীরার ইত্যাদি খ্যাত চুল দিয়ে গাড়ি টানা যুবক আব্দুস সবুর কুমারখালীর শ্রমিকরা পেল প্রধানমন্ত্রীর ত্রাণ নাগরপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত কুমিল্লা মুরাদনগরে উপজেলায় পথচারীদের মাঝে যুবলীগের ইফতার বিতরণ

রক্তে ভেজা সোনার বাংলা

নিজস্ব প্রতিবেদক / ৪২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৫ মার্চ, ২০২১, ৮:৪১ পূর্বাহ্ন

রক্তে ভেজা সোনার বাংলা।
নোবাজ্জেল হোসেন সোহান

জয়ঃ না মা না। তুমি বাধা দিলেও আজ আমরা তোমার কোন কথাই শুনছি না। এর বদলা আমরা নেবই।ইসলামের নামে ধর্মের নামে ধোঁকাবাজি। ওই পাকিস্তানিরা আমাদের কে গোলাম করে রেখেছে। শাসনের নামে করছে অত্যাচার। বিশ্বজনতাকে উপেক্ষা করে আমাদের মুজিব ভাইকে করেছে গ্রেফতার। নিরস্ত্র বাংলাদেশের ঘুমন্ত মানুষের বুকে চালাচ্ছে গুলি, কেরে নিচ্ছে মা বোনের ইজ্জত। এসব দেখে তুমি বলছো চুপ করে ঘরের কোনে বসে থাকতে।
বিজয় ঃ মা মাগো জন্ম নেবার পর যেমন তোমার আদরে বড় হয়েছি, তেমনি এই বাংলার আলো বাতাস উপোভোগ করেছি। তোমার মত সেও যে আমাদের মা। আজ তার এত বড় বিপদের দিনে আমরা তার যুবক সন্তান হয়ে ঘড়ের কোনে চুপ করে বসে থাকতে পারি না মা। তুমি আমাদেরকে মুক্তি যুদ্ধে যেতে বাঁধা দিও না।
মাঃ আমি যে মা, তাই পারি না। শৈশবে তোদের বাবা মারা গিয়েছে। আমি অতি কষ্টে তোদেরকে বড় করেছি। আমি কেমন করে তোদেরকে মৃত্যুর মুখে যেতে দিই।
জয়ঃ মা আজ তোমার কোন কথায় শুনবো না। লক্ষ লক্ষ মাকে বাঁচাতে গিয়ে তোমার মত একটা মায়ের কথা অমান্য করলে কিছুই হবে না, যেখানে লক্ষ লক্ষ মা আমাদের জন্য দুই হাত তুলে দোয়া করছে, সেখানে তোমার মতো একটা মায়ের দোয়া না পেলেও আমাদের জয় হবেই। চলে আই জয়।
মাঃ দাঁড়া তোরা। এই বাংলার মমতা মায়ের আঁচল ফালা ফালা করে আজ আমি নিজ হতে তোদের কপালে বেধে দিলাম,তোরা আমকে স্বাধীন বাংলার পতাকা উপহার দিতেপারবি না। আমি আমার মমতার আঁচল ছিরে তোদের কপালে বেধ দিয়েছি, মায়ের দোয়া সাথে তাকবে।
অপেক্ষায় রাখলাম………….


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর